ইবিতে ছাত্রলীগের তাণ্ডব: তদন্ত কমিটি গঠন

ইবিতে ছাত্রলীগের তাণ্ডব: তদন্ত কমিটি গঠন

মাদক সন্ত্রাসীকে রক্ষা করতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে তান্ডব চালিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল “মৃত্যুঞ্জয়ী মুজিব” এ ইট পাটকেল নিক্ষেপ করেছে তারা।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থাপনা ভাঙচুর, অগ্নিসংযোগ, অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তারা। এই ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি তদন্ত কমমিটি গঠন করেছে। আজ বুধবার দুপুরে (২৮মার্চ) বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বার্তার এ তথ্য জানানো হয়েছে।

অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে আহবায়ক করে তিন সদস্যের এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্যরা হলেন সভাপতি প্রভোষ্ট কাউন্সিল ও অধ্যাপক ড. সাইদুর রহমান।

প্রেস বার্তায় উল্লেখ করা হয়, মাদকসহ বহিরাগত গ্রেপ্তার, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের অসম্মান ও সিসি ক্যামেরা ভাঙচুরসহ বিভিন্ন স্থাপনার ক্ষতি সাধনের কারণ উৎঘটন, দোষী ব্যক্তি চিহ্নিতকরণ অপরাধের ধরণ নির্ধারণ করতে এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে যথাশীঘ্রই তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল “মৃত্যুঞ্জয়ী মুজিব” এর অসম্মান করার ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রসমাজ। পৃথক পৃথক বার্তায় তারা এ নিন্দা ও প্রতিবাদ জানান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment